আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন


উদয়ন বার্তা প্রকাশের সময় : জুন ২৩, ২০২২, ১০:৪৯ পূর্বাহ্ন /
আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

আগৈলঝাড়া প্রতিনিধিঃ বরিশালের আগৈলঝাড়ায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার সকালে উপজেলা আওয়ামী লীগ আলোচনা সভা ও দোয়া মিলাদ কর্মসূচি পালন করে। এরপর দলীয় কার্যালয়ের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ ও সকল শহীদদের স্মরনে একমিনিট নীরবতা পালন শেষে ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপজেলার প্রধান প্রধান সড়কে র‌্যালী শেষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মিলাদ অনুষ্ঠিত হয়।
দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামী লীগ সভাপতি সুনীল কুমার বাড়ৈর সভাপতিত্বে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত।
আলোচনা সভা ও দোয়া মিলাদে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান আব্দুর রইচ সেরনিয়াবাত, মহিলা ভাইস চেয়ারম্যান মলিনা রানী রায়, জেলা পরিষদ সদস্য পিয়ারা ফারুক বক্তিয়ার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, আওয়ামী লীগ নেতা ফরহাদ তালুকদার, ইউপি চেয়ারম্যান ইলিয়াস তালুকদার, বিপুল দাস, আমিনুল ইসলাম বাবুল ভাট্টি, শফিকুল ইসলাম টিটু, গোলাম মোস্তফা সরদার, উপজেলা শ্রমিকলীগ সভাপতি এ্যাড. আবুল কাশেম সরদার, সাধারন সম্পাদক ছরোয়ার দাড়িয়া, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ফিরোজ সিকদার, সাধারন সম্পাদক গোলাম নবী সেরনিয়াবাত, উপজেলা যুবলীগ সভাপতি সাইদুল সরদার, সাধারন সম্পাদক অনিমেষ মন্ডল, উপজেলা ছাত্রলীগ সভাপতি মিন্টু সেরনিয়াবাত, সাধারন সম্পাদক জাকির পাইকসহ পাঁচ ইউনিয়নের দলীয় সভাপতি সাধারন সম্পাদকসহ অংঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক আবু সালেহ মো. লিটন সেরনিয়াবাত বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে এক ঐতিহাসিক প্রেক্ষাপটে সম্পূর্ণ গণতান্ত্রিকভাবে জন্ম হয় উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী এই দলটির। টানা তিন মেয়াদে রাষ্ট্রক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ। দলটি জাতি গঠনের প্রতিটি আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে। জন্ম নেওয়ার দুই দশক পরই আওয়ামী লীগের বড় অর্জন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশের স্বাধীনতা অর্জন। তাই তো বঙ্গবন্ধু, আওয়ামী লীগ ও বাংলাদেশ এই তিনটি নাম ইতিহাসে একই সূত্রে গাঁথা। আওয়ামী লীগ মানেই বাঙালি জাতীয়তাবাদের মূল ধারা। আওয়ামী লীগ মানেই সংগ্রামী মানুষের প্রতিচ্ছবি।